গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
সহকারী পরিচালকের দপ্তর
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স
পাবনা ।
https://fireservice.pabna.gov.bd
সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen Charter)
|
|
|
|
|
|
|
|
|
|
ঘ) কোন ভবন বা স্থানে প্রবেশক্রমে জরিপ, পরীক্ষা-নিরীক্ষা, পরিদর্শন, পরিমাপ ইত্যাদি সম্পর্কিত নির্ধারিত সার্ভিস চার্জ। |
আবেদনের প্রেক্ষিতে |
- |
1. সিএনজি, পেট্রোল-পাম্প, সাব-স্টেশন ইত্যাদি: ২,০০০/- টাকা । 2. ৫০,০০০ পর্যন্ত বর্গফুট আকারের শিল্প/বাণিজ্যিক/মার্কেটসহ অন্যান্য ভবনের জন্য ১০,০০০/-টাকা। পরবর্তী প্রতি ১,০০০ বর্গফুটের জন্য ৫০/- টাকা হারে যোগ হবে। বর্ণিত সেবাসমূহের ফি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থনৈতিক কোড নং-১-৭৩৬১-০০০০-২০০৯ (অটোমেশন চালান সিস্টেম-১৬১০৩-১৪২২৩২৭, অগ্নি নির্বাপণ সেবা ফি) এর অনুকূলে প্রদেয়/আদায়যোগ্য হবে। |
প্রযোজ্য নয়; |
মোঃ শারফুল আহসান ভুঞা, পিএফএম (এস) সহকারী পরিচালক পাবনা। ফোন (অফিস): ০২588846092 মোবাইল: 01901-020126 ই-মেইল: adpbn@fireservice.gov.bd |
|
|
অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ, উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ পরামর্শ, সার্ভে এবং মহড়া; |
ক) সরকারি প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত কমিটি/সংশ্লিষ্ট ফায়ার স্টেশন কর্তৃক; খ) বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক আবেদন প্রাপ্তির পর নির্দিষ্ট তারিখ ও সময়ে নির্ধারিত প্রশিক্ষক প্যানেল কর্তৃক; |
কাগজপত্র :
১. আবেদন পত্র;
প্রাপ্তি স্থান :
১. অনলাইন; |
ক) প্রযোজ্য নয়; খ) প্রশিক্ষণ : ১৫,০৩৮/- টাকা। গ) মহড়া : ৬তলা ভবনে=৬০৩৮/-টাকা। ৬তলার ঊর্ধ্বে=১০,০৩৮/-টাকা। ঘ) পরামর্শ : প্রতি ভবন =৫০৩৮/-টাকা [ফি এর টাকা ‘‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেসামরিক প্রশিক্ষণ তহবিল, অনলাইনে ব্রাক ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করা যাবে। কিন্তু জমা প্রদানের রশিদ( পে স্লিপ) অনলাইন হতে ডাইনলোড করে নিতে হবে। (বিঃদ্রঃ ব্রাক ব্যাংক এর অনলাইন থেকে ডাউনলোডকৃত পে স্লিপ ব্যতিত অন্য পে স্লিপ এর মাধ্যমে টাকা জমা করলে আবেদন গ্রহনযোগ্য হবেনা)। ডাউনলোডকৃত পে স্লিপ এর মূল কপি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রশিক্ষণ, পরামর্শ ও সার্ভের ক্ষেত্রে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ যাতায়াতের ব্যবস্থা করবেন; |
অধিদপ্তর হতে সম্পন্ন করা হয়। |
মোঃ শারফুল আহসান ভুঞা, পিএফএম (এস) সহকারী পরিচালক পাবনা। ফোন (অফিস): ০২588846092 মোবাইল: 01901-020126 ই-মেইল: adpbn@fireservice.gov.bd |
|
|
|
|
|
|
|
|
|
উন্নয়নমূলক ও সক্ষমতা বৃদ্ধি প্রকল্প; |
অধিদপ্তরের সক্ষমতা বৃদ্ধি সহ সেবার মান উন্নয়নে বিভিন্ন প্রকল্প প্রনয়ণ; |
১) অধিদপ্তর কর্তৃক উন্নয়ন কর্মসূচী/প্রকল্প প্রণয়ন; ২) অনুমোদিত ডি.পি.পি; ৩) একনেকের অনুমোদন; |
প্রযোজ্য নয়; |
প্রকল্পে উল্লিখিত সময়; |
মোঃ শারফুল আহসান ভুঞা, পিএফএম (এস) সহকারী পরিচালক পাবনা। ফোন (অফিস): ০২588846092 মোবাইল: 01901-020126 ই-মেইল: adpbn@fireservice.gov.bd |
৩.১) উপ সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পাবনা এর কার্যালয়;
৩.২) উপ সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিরাজগঞ্জ এর কার্যালয়;
4. আপনার কাছে আমাদের প্রত্যাশা:
|
|
|
|
|
|
সকল প্রকার দুর্ঘটনা/সাহায্য প্রাপ্তির ক্ষেত্রে সঠিক তথ্য প্রদান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদস্যদের সার্বিক সহযোগিতা প্রদান। |
৫) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (Grievance redress system) (GRS) :
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগকরণ। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিন্মোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা সমাধান করুন:
|
|
|
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে; |
পরিচালক (প্রশাসন ও অর্থ) |
মোহাম্মদ মোজাম্মেল হক পরিচালক (প্রশাসন ও অর্থ) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ৩৮-৪৬ কাজী আলাউদ্দিন রোড, ঢাকা। ফোন : ০২২২৩৩৮৭৩১১ মোবাইল : ০১৯০১-০২০০২০ ই-মেইল :daf@fireservice.gov.bd ওয়েব :www.fireservice.gov.bd/ |
৬০ কার্যদিবস |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS